আব্দুর রহিম চাচার সংগ্রামী জীবনের গল্প

আব্দুর রহিম চাচার সংগ্রামী জীবনের গল্প
আব্দুর রহিম চাচার সংগ্রামী জীবনের গল্প
সকল প্রশংসা এই বিশ্বজগতের মালিক সেই মহান আল্লাহ তায়ালার জন্যই।

আব্দুর রহিম চাচার সংগ্রামী জীবনের গল্প

সময়টা ছিলো সন্ধ্যা ৭:৩০। অবস্থান করছিলাম ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার মেইন বাস স্ট্যন্ড এ সেবা ক্লিনিক এর সামনে। কিছু জরূরী কাজ সাড়ার পরে আমি (অজ্ঞাত) ও তারবিয়াহ শপ এর Founder এবং CEO আলামিন হোসাইন (বিশিষ্ট মধু ব্যবসায়ী) দুজনে চা খেতে খেতে ব্যবসা সংক্রান্ত কিছু আলোচনা করছিলাম।

তারবিয়াহ শপ এর Founder এবং CEO আলামিন হোসাইন (বিশিষ্ট মধু ব্যবসায়ী)

হঠাৎ চোখে পড়লো একটি চার্জার চালিত ভ্যনের ওপর বেশ পরিশ্রমী এক বয়ষ্ক লোক কিছু একটা বিক্রি করছে, চা খেতে খেতে এগিয়ে গেলাম আমরা দুজনে। দেখা গেলো তিনি ভ্যনের ওপর বসে বেকারীর বিস্কুট, চানাচুর বিক্রি করছেন। বিষয়টা খুবি ভালো লাগলো, আমরা তার জীবনের কাহিনী জানতে চাওয়ায় তিনি খুব নম্রতার সহিত তার জীবনের কাহিনী খুলে বললেন, ছোট বেলায় দারিদ্র‍্যের কষাঘাতে খুব একটা লেখাপড়া হয়ত সে করে উঠতে পারে নি। তবে তিনি থেমে থাকেন নি, ঝাল মুড়ি থেকে শুরু করে বাদাম বেচা এমনকি আরো অনেক ছোট খাটো ব্যবসা করার পর তিনি আজ এই ব্যবসায় আছেন, তার দৈনিক ইনকাম শুনতে চাইলে তিনি বললেন প্রতিদিন ৫০০ টাকার মত লাভ থাকে। লাভ যাই হোক মূল বিষয়টা হচ্ছে তার ব্যবসার মালিক সে নিজেই। হয়ত সে কোনোদিন কোটিপতি হতে পারবে না, আল্লাহ চাইলে হতেও পারে সেটা পরের কথা কিন্তু আমাদের যে বিষয়টা অনুপ্রাণিত করে সেটা হলো তিনি একজন উদ্দ্যোক্তা। তার সাথে কথা বলে আমরা খুবই অনুপ্রাণিত হয়েছি।
Someone says "Everything you can not find in google, please sit beside a #Old man sometimes"
সে আমাদের কাছে কোনো সাহায্য চায় নায় চেয়েছে দোয়া। এসব উদ্দ্যোক্তার জন্য আমাদের দোয়া আছে সবসময়। উদ্দ্যোক্তায় উদ্দ্যোক্তায় দেশটা ভরে উঠুক। আমরা সে কামনাই করি। এমনি অনেক উদ্দ্যোক্তা উঠে আসবে আমাদের মাঝে ধীরে ধীরে.. আমরা আশাবাদী আপনারা আমাদের সাথে আছেন..

ছবি পরিচিতি :- ছবিতে যাদের দেখতে পাবেন

১. আমাদের আজকের পোস্ট এর উদ্দ্যোক্তা (আব্দুর রহিম)
২. কালীগঞ্জ এর বিশিষ্ট মধু ব্যবসায়ী (আলামিন হোসাইন)
পেজে লাইক ও চাচ্ছি না পোস্ট শেয়ার ও করতে বলবো না, পাশে থাকেন দুয়া করেন। উদ্দ্যোক্তারা এগিয়ে যাক। বাংলাদেশ হোক দারিদ্রমুক্ত, বেকারমুক্ত।

পোস্ট টি সম্পূর্ণ পড়ার জন্য Good Idea Foundation এর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ
লেখক :- null
সোর্সঃ Good Idea Foundation - G.I.F

Comments

Popular posts from this blog

Bangla Islamic Book - Enjoy Your Life (Bangla Version) Exclusive