পমোডোরো টেকনিক (Pomodoro) অল্প কাজে বেশি ফলন!

পমোডোরো টেকনিক একটি টাইম ম্যানেজমেন্ট টুল। অল্প সময়ে, স্বল্প পরিশ্রমে বেশি ফল পাওয়ার জন্য দারুন একটি পদ্ধতি। যেসব পোলাপান বলে থাকে আমার হাতে একদম সময় নাই, খুব বাস্ত আছি, নতুন কিছু শিখার কোন টাইমই নাই। তাদের জন্য এটি খুব ইফেক্টিভ একটি উপায়।

পমোডোরো টেকনিক (Pomodoro) অল্প কাজে বেশি ফলন!

পমোডোরো টেকনিক নিয়ে আমার নিজের কিছু কথা

আমার ভেতরে একটা জিনিস সবসময়ই কাজ করে, সেটা হলঃ কি ভাবে সময়ের সঠিক ব্যবহার করা যায়? কাজটি কিভাবে করলে সঠিক ভাবে শেষ করা যায়?  ও কিভাবে কাজটির মাধ্যমে আশানুরূপ ফল পাওয়া যায়?

যদিও আমি অধিকাংশ সময়ই অলস ভাবে পার করি, তারপরও চেষ্টা করি কিছু একটা করার। এইতো সেদিন 10 Minute School Blog এ ভিজিট করে দারুন একটা পোস্ট পড়লাম। সত্যিই ঐ পোস্ট টি থেকে আমি জিবনে নতুন একটা জিনিষ শিখলাম। সেটি হল Pomodoro Technique, হয়ত আপনারা অনেকে আগে থেকেই এই বিষয়টি জেনে থাকবেন, কারন "পমোডোরো টেকনিক" বিশ্বব্যাপী বেস জনপ্রিয়তা পেয়েছে। আর জনপ্রিয়তা কেনইবা পাবে না? আমি নিজেই এই পদ্ধতি অবলম্বন করে বেস ভাল রিজাল্ট পেয়েছি

আরও পড়ুনঃ Time Management সময় ব্যবস্থাপনা (ফলপ্রসূ ও চৌকস জীবনের চাবিকাঠি)

Pomodoro Technique খুব মজার একটা জিনিষ, আপনি খুব অল্প সময়ে অনেক বেশি কাজ শেষ করতে পারবেন সাথে অনেক ভাল ফলাফল পাবেন ইনশাআল্লাহ। আমি প্রথম বারেই অনেক ভাল রিজাল্ট পেয়েছিলাম তার পর থেকেই পমোডোরো টেকনিক এর প্রতি আরও আকর্ষণ বাড়তে থাকে। এখন আমি এই পদ্ধতি নিয়মিত ব্যবহার করার চেষ্টা করি।

পমোডোরো টেকনিক কি, কেন এবং কি ভাবে ব্যবহার করবেন?

আমি এই পদ্ধতি সম্পর্কে সর্বপ্রথম ১০ মিনিট স্কুল ব্লগ থেকে জানতে পারি, তাই আমি চাই আপনারাও ওইখান থেকেই বিস্তারিত পড়ুন, সেটাই আমার কাছে ভাল মনে হচ্ছে, কারন Tashfikal Sami ভাই অনেক সুন্দর করে এবং বিস্তারিত ভাবে পষ্টটি লিখেছেন।

বাংলায় পড়তেঃ ১০ মিনিট স্কুল ব্লগ এ ভিজিট করুন
ইংলিশ এ পড়তেঃ উইকিপিডিয়া তে ভিজিট করুন

ছোট্ট একটি রিকুয়েস্ট

এই Pomodoro Technique ব্যক্তিভাবে আমার খুব ভাল লেগেছ, কিন্তু আপনাদের কাছে ভাল লাগলো কি না, তাতো আমি জানিনা। তাই যদি আপনাদের কাছেও ভাল লেগে থাকে! তাহলে অবশ্যই আমাকে জানাতে ভুলবেন না যেন।

নিচের কমেন্ট বক্সেও কমেন্ট করতে পারেন অথবা আমার কন্টাক্ট পেজ এ গিয়েও জানাতে পারেন।
ধন্যবাদ সবাইকে।

Comments

Popular posts from this blog

Bangla Islamic Book - Enjoy Your Life (Bangla Version) Exclusive